নারায়ণগঞ্জের মনির হত্যা মামলায় ৬ জনের মুত্যুদণ্ড

Published: 2015-12-12 13:58:46

News Image

 


নারায়ণগঞ্জের রূপগঞ্জে ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলার রায়ে ৬ আসামিকে মুত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, সোলেমান, রিপন, জাহাঙ্গীর, আক্কাস, অহিদ ওরফে রনি এবং আক্তার হোসেন।

নারায়ণগঞ্জের ২ নং অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মিয়াজী শহীদুল ইসলাম চৌধুরী সোমবার দুপুরে এই রায় দেন।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৮ সালের ২৫ জুলাই রাত সাড়ে ১২টার দিকে রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকা থেকে মনির হোসেন রিকশায় বাড়ি ফিরছিলেন । হুরগাঁও ভোলাইখালী পৌঁছালে অজ্ঞাতনামা ৭/৮ জন ডাকাত তার রিকশার গতিরোধ করে এবং রিকশা থেকে নামিয়ে মারধর করে সঙ্গে থাকা মোবাইল ফোন ও ১৩শ’  টাকা ছিনিয়ে নেয়।

মনির হোসেন এ সময় ডাকাতদের চিনে ফেলায় ডাকাতরা তাকে বলে, তুই  আওয়ামী লীগ করিস, নেতা হয়েছিস, তুই পুলিশকে খবর দিয়ে আমাদের দলকে ধরিয়ে দিয়েছিস। তোকে বাঁচিয়ে রাখা যাবে না। তোকে মেরে ফেলবো-এই কথা বলে ডাকাতরা  মনিরকে হাত-পা ও চোখ বেঁধে ফেলে। পরে ওই পথে কয়েকটি ডাকাতি করে রাত সাড়ে ৩টার দিকে ডাকাতরা মনিরকে পানিতে ফেলে হত্যা করে।

ডাকাতরা চলে যাওয়ার পর হাত- পা ও চোখ বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখে এক রিকশা চালক ও অন্য কয়েকজনের চিৎকারে আশপাশের লোকজন এসে ভোরে মনিরের লাশ উদ্ধার করে।

মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয় এই মামলায় । রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন সবুজ ও দেলোয়ার হোসেন।


 
 

Leave a Comment

 
  Please Login For Comments. Or Registration(Sign Up)