শাবি অনির্দিষ্টকালের জন্যে বন্ধ

Published: 2015-12-15 13:13:48

News Image

 


ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য  বিস্তারকে কেন্দ্র করে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহত হয়েছেন।  আহত হয়েছেন প্রক্টরসহ অন্তত ১০ জন। এর মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন দুইজন ।

দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জরুরি সিন্ডিকেট সভায়  অনির্দিষ্টকালের জন্যে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।  

জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সহসভাপতি অঞ্জন রায় সমর্থিত গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দীর্ঘদিন ক্যাম্পাসের বাইরে থাকার পর ক্যাম্পাসের দখল নিতে মরিয়া হয়ে উঠে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ। সকালে পার্থের নেতৃত্বে ৬০-৭০ জন নেতা-কর্মী শাহপরান হলে হামলা চালিয়ে ৩০টির বেশি রুমে ব্যাপক ভাঙচুর চালায়। শাহপরান হল দখলের পর তারা ক্যাম্পাসে শোডাউন করে আবার দ্বিতীয় ছাত্র হলে হামলা চালিয়ে বেশ কয়েকটি রুম ভাঙচুর করে। এ সময় সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। উভয়পক্ষের মাঝে প্রায় ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে তিনজন গুলিবিদ্ধ হন। তাদের আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিক্যালে নিলে সেখানে সুমনের মৃত্যু হয়।

সুমন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র। তিনি শাবির ছাত্রলীগ শাখার সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত গ্রুপের বলে জানা গেছে। গুলিবিদ্ধ দুইজনের মধ্যে একজনের নাম জানা গেছে। খলিল নামের ওই ছাত্র সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র। এ ছাড়া প্রক্টরসহ আহত ১০ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন জানিয়েছেন, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সংঘর্ষের পর জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেল ৪টার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। 


 
 

Leave a Comment

 
  Please Login For Comments. Or Registration(Sign Up)