মোবাইল ফোনটি পাচ্ছেন না!খুঁজে দেবে চাবি

Published: 2015-12-12 13:55:37

News Image

 


আপনার মোবাইল ফোনটি কোথায় রেখেছেন খুঁজে পাচ্ছেন না ? কোন সমস্যা নেই। আপনার স্মার্টফোন খুঁজে দেবার দায়িত্ব এবার নিয়েছে -মটোরোলার কি-চেন বা কি-লিঙ্ক।

অফিসের তাড়া তার মধ্যে খুঁজে পাওয়া যাচ্ছে না ফোন। হাতের কাছে আর কোনো ফোনও নেই যে রিং করে খুঁজে নেবেন আপনার হারানো ফোন। ফলে অফিস যাওয়ার তাড়ার মধ্যেই গোটা বাড়ি তোলপাড় করে খুঁজতে হচ্ছে ফোন৷ এসব এখন অতীত। এখন আপনার ফোন খুঁজতে সাহায্য করবে মটোরেলার কি-চেন বা কি-লিঙ্ক।

বুধবার বাজারে এসেছে মটোরোলার এই কি-চেন। ব্লুটুথের সাহায্যে আপনার স্মার্টফোনের সাথে যুক্ত থাকবে এই কি-চেন। ফলে কি-চেনের নির্দিষ্ট সুইচে চাপ দিলেই মিলবে আপনার স্মার্টফোনের হদিশ। তবে তার জন্য আপনার ফোনটি অ্যান্ড্রয়েড নির্ভর হতে হবে এবং তার ভার্সনও হতে হবে ৪.৩ বা তার বেশি। অ্যান্ড্রয়েড নির্ভর যে কোনো ফোনের স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে মটোরোলা কানেক্ট অ্যাপটি ডাউনলোড করতে হবে।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, ফোনের থেকে ১০০ ফুট দুরত্বের মধ্যে থাকলেই নিমেষের মধ্যে আপনার হারান ফোন খুঁজে দেবে মটোরেলার কি-চেন। মটোরেলার এই কি-চেনটির মধ্যে রয়েছে একটি বিশেষ ব্যাটারি যেটি বিনা চার্জে এক বছর পর্যন্ত চলবে বলে জানা গিয়েছে।

সংস্থার দাবি ফোন হারাবার নিত্যদিনের সমস্যায় জর্জরিত রয়েছেন বিভিন্ন গ্রাহক। সেই সমস্যা থেকে মুক্তি মিলবে এবার এই কি-চেনের মাধ্যমে। ফলে খুব সহজেই এই কি-চেন গ্রাহকদের মন কাড়তে সমর্থ হবে বলে জানা গিয়েছে।

এছাড়া প্রতিযোগিতামূলক বাজারে গ্রাহকদের ঘরে পৌঁছে পৌঁছে যাওয়ার জন্য কি-চেনটির দামও রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। অত্যাধুনিক এই কি-চেনটি কিনতে গ্রাহকদের খরচ করতে মাত্র ১৮০০টাকা।


 
 

Leave a Comment

 
  Please Login For Comments. Or Registration(Sign Up)