বলের আঘাতে প্রাণ গেলো আম্পায়ারের

Published: 2015-12-12 12:47:20

News Image

 


শনিবার ইসরায়েলে এক ক্রিকেট ম্যাচে বলের আঘাতে প্রাণ গেলো এক আম্পায়ারের। তার নাম হিলেল অস্কার। বয়স ৫৫ বছর। বলের আঘাতে মৃত্যুর কোলে ঢলে পড়া অস্ট্রেলীয় ক্রিকেটার ফিলিপ হিউজের বিদায়ের শোক ক্রিকেট বিশ্ব কাটিয়ে উঠার আগেই ক্রিকেট মাঠে ঘটে গেল শোকাবহ এই মৃত্যুর ঘটনা।

ক্রিকেট খেলায় আম্পায়াররা সাধারণত খুবই কম আঘাতপ্রাপ্ত হন। কিন্তু কীভাবে আঘাত পেলেন ইসরায়েলের এই আম্পায়ার হিলেল অস্কার?

বিবিসি জানিয়েছে, বোলারের করা ফাস্ট বল ব্যাটসম্যানের হিটে অপরদিকের উইকেটে (স্টাম্পে) লেগে আম্পায়ারের গায়ে লাগে। এতে গুরুতর আহত হন তিনি। দ্রুত হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে শেষনিঃশ্বাস ত্যাগ করেন হিলেল অস্কার।

তবে হিলেল অস্কারের শরীরের কোথায় বল লাগে, তা নিয়ে গণমাধ্যম গুলোয় ভিন্ন তথ্য এসেছে। বিবিসি জানিয়েছে, হিলেল অস্কারের মুখে এসে লাগে দ্রুত গতির বলটি। আবার ইসরায়েলের গণমাধ্যমে বলা হয়েছে, বলটি তার বুকে আঘাত করে এবং এ থেকে হার্ট অ্যাটাকে মারা যান হিলেল অস্কার।

পাঁচ বছর আগে যুক্তরাজ্যের ওয়েলসে খেলোয়াড়ের ছুড়ে মারা বল গায়ে লেগে একজন আম্পায়ার মারা যান।

উল্লেখ্য, ক্রিকেট আম্পায়ারদের নিরাপত্তার জন্য হেলমেট বা অন্য কিছু ব্যবহার করা হয় না। হিলেল অস্কারের মৃত্যুর পর বিষয়টি আলোচনায় এসেছে।

এদিকে বিবিসির খবরে আরো বলা হয়েছে, হিলেল অস্কার ইসরায়েলের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। পরে আম্পায়ার হন। তবে দেশটিতে ক্রিকেট জনপ্রিয় নয়। তারপরও চলে বিভিন্ন পর্যায়ের লিগ। এমন একটি লিগ চলছিল।  ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে খেলোয়াড় ভাড়া করে আনা হয় লিগের জন্য। শনিবার ছিলো লিগের শেষ খেলা। আর হিলেল অস্কার এতেই আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন ।


 
 

Leave a Comment

 
  Please Login For Comments. Or Registration(Sign Up)