দুই বাসের চাপায় ছাত্রের মৃত্যু,শিক্ষার্থীদের তাণ্ডব ইবি বন্ধ ঘোষণা

Published: 2015-12-12 13:21:06

News Image

 


দুটি বাসের মাঝখানে পিষ্ট হয়ে এক ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে  বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তাণ্ডবের পর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে ।  শিক্ষার্থীদের সোমবার সকাল ৮টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, রোববার বেলা ১২টার দিকে  বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ডায়না চত্বরে ছাত্রছাত্রীদের পরিবহনের কাজে থাকা দুটি বাসের মাঝখানে চাপা পড়ে ঘটনাস্থলেই  মারা যান বিশ্ববিদ্যালয়  তৃতীয় বর্ষের ছাত্র তৌহিদুর রহমান টিটু।তৌহিদ বায়োটেকনোলজি বিভাগের ছাত্র ছিলেন। তার বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়।

মর্মান্তিক এই দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে ভাংচুর শুরু করে এবং ছাত্র-ছাত্রীদের পরিবহনের কাজে থাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়া করা  বাসে আগুন লাগায় । এ সময় অন্তত ৪০টি গাড়ি হামলার শিকার হয়, যার মধ্যে ৩০টি বাস পুড়িয়ে দেওয়া হয় বলে জানান প্রক্টর । বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কও অবরোধ করে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনেও তারা হামলা চালায়।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় বলে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি এনামুল হক জানান। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. লোকমান হাকিম জানান, সকালে শিক্ষার্থীদের ভাংচুর-অগ্নিসংযোগের পর দুপুরে অ্যাকাডেমিক কাউন্সিল জরুরি বৈঠকে বসে ইসলামী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় । একই সাথে শিক্ষার্থীদের সোমবার সকাল ৮টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।


 
 

Leave a Comment

 
  Please Login For Comments. Or Registration(Sign Up)